কি ভাবে গলার স্বর সুন্দর করা জায় জেনেনিন

 

Don't know how to improve your voice, কি ভাবে গলার স্বর সুন্দর করা জায় জেনেনিন


আমাদের অনেক এর ব্যাক্তিত্বের সাথে কন্ঠ খাব খেতে চায় না। কিংবা কন্ঠ তেমন একটা ভালো না। সবাই চাই আমাদের কথা গুলো মানুষ কে আকর্ষণ করুক। তাই যাদের এরকম ইচ্ছে আছে কিন্তু কন্ঠ খুব একটা ভালো না তাদের জন্য আজকের পোস্ট টি। মনোযোগ দিয়ে পরবেন।


গলার স্বর সুন্দর করার কিছু কৌশল


১ঃ দ্রুত কথা বলার কারনে অনেক এর কন্ঠ খারাপ শুনায়। এজন্য দ্রুত কথা বলার অভ্যাস ত্যাগ করতে হবে। এজন্য হাতল পাস্টিক এর চেয়ার এ বসুন। জোরে প্রশ্বাস নিন। এবং নিশ্বাস ছাড়তে ছাড়তে বলুন “আসসালামু আলাইকুম, আপনি ভালো আছেন ” এভাবে প্রতিদিন ১০/১৫ বার করলে কিছুদিন পর এই অভ্যাস ঠিক হয়ে যাবে।

২ঃ আমাদের যাদের কন্ঠ তে নাকের স্বর আসে। এটা বিরক্তিকর মনে হয়। যোগ ব্যায়াম এর আসন তাদের জন্য অনেক উপকারী। এজন্য হাটু গেরে বসবেন। তারপর দুই হাত হাটুর উপর রাখবেন। গলা যতটা সম্ভব হা করবেন। জোরে প্রশ্বাস নিবেন এবং নিশ্বাস ছাড়ার সময় মুখ দিয়ে আ আ আ আ শব্দ করতে করতে এবং আস্তে আস্তে ছাড়বেন। এভাবে ১৫ বার করবেন।

৩ঃ মুদ্রা দোস এর কারনে কন্ঠ খারাপ শুনায়। যেমন কথার মাঝে হা, হুম,জানেন তো,বুঝলেন তো বার বার এসব বলা। সতর্কতা নিয়ে কিছু দিন কথা বলে এই অভ্যাস ত্যাগ করতে হবে। আপনার নিয়মিত উপরের নিয়ম অনুযায়ী চেস্টা করলে কিছু দিন এর মধ্যে ভালো ফল পাবেন।

আশাকরি অনেকেরই উপকারে আসবে আজকের পোস্টটি।

Share It