জন্ম নিবন্ধনের অনলাইন কপি ডাউনলোড করার ১০০% সঠিক উপায় - news

100% correct way to download birth registration online copy - news,   Online birth registration verification, birth registration certificate download, birth registration check, Verification of birth registration application, online birth registration, Correction of birth registration, Birth Registration Form, Rules for online birth registration, birth registration,


জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড নিয়ম 

জন্ম নিবন্ধন যাচাই এবং জন্ম নিবন্ধন তথ্য দেখার সম্পূর্ণ পদ্ধতি এবং অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম  আপনাদের শিখিয়ে দিব । আপনি এই পোস্টটি পড়ে খুব সহজে আপনি আপনার মোবাইল থেকে ঘরে বসেই জন্ম নিবন্ধনের  অনলাইন কপি ডাউনলোড এবং চেক করতে পারবেন যে কোন সময়। 


আপনি জানেন জন্ম নিবন্ধন কি?

নিবন্ধন সনদ হল জন্ম এবং মৃত্যুর নিবন্ধন আইন, ২০০৪ সালের ২৯ নাম্বার আইনের আওতায় প্রতি মানুষের নাম জন্ম তারিখ, লিঙ্গ, পিতার নাম, মাতার নাম, জন্ম স্থান, এবং জাতীয়তা, সম্পূর্ণ ঠিকানা নির্ধারিত নিবন্ধক কর্তৃক সরকারি রিজিস্টারে লিখে রাখা বা কম্পিউটারে এন্ট্রি প্রধান এবং জন্ম নিবন্ধন সনদ প্রদান করা।


এককথায় বলা হয় শিশু জন্ম হওয়ার পর এ শিশুর নাম ঠিকানা জন্ম তারিখ পিতার নাম মাতার নাম সম্পূর্ণ তথ্য সরকারি খাতায় নাম রিজিস্টারী করাকে জন্ম নিবন্ধন বলা হয়। আর প্রয়োজনীয় সব তথ্যকে জন্ম সনদ বলা হয়।


আগেরকার সময় জন্ম নিবন্ধন ছিল হাতের লেখা, এবং ইউনিয়ন পরিষদ বা সিটি কর্পোরেশনে যাওয়ার পর আমরা জন্ম নিবন্ধন তথ্য জানতে পারতাম সংগ্রহ করতে পারতাম, কিন্তু বর্তমানে জন্ম নিবন্ধন সম্পর্কিত সবকিছু এখন অনলাইনে নিয়ে আসা হয়েছে।


জন্ম নিবন্ধন চেক ও ডাউনলোড করার নিয়ম

জন্ম নিবন্ধন থেকে শুরু করে এখন ভোটার আইডি কার্ড বলেন সবকিছুই অনলাইনে এখন আপনি চাইলে আপনার মোবাইলের মাধ্যমে ঘরে বসে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন এবং জন্ম নিবন্ধন যাচাই বা Jonmo Nibondhon Check ও করতে পারবেন। জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করা খুব সহজ যেটি আপনার মোবাইলের মাধ্যমে হয়ে যাবে।


জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার পদ্ধতি

Step-1 আপনি অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই বা ডাউনলোড করতে প্রয়োজন হবে আপনার জন্ম নিবন্ধনে থাকা ১৭ ভিজিটের নাম্বার এবং জন্ম তারিখ এই দুটির মাধ্যমে আপনি আপনার জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করে নিতে পারবেন। তাই চলুন জন্ম নিবন্ধন যাচাই এবং ডাউনলোড করার নিয়ম বিস্তারিত জানা যাক।


Step-2 আপনি আপনার মোবাইলের যেকোন একটি ব্রাউজার ওপেন করে নিন এবং ব্রাউজারের সার্চ বারে লিখুন জন্ম নিবন্ধন যাচাই বা birth certificate এটি লিখুন অথবা এই ওয়েবসাইটে ভিজিট করুন। everify.bdris.gov.bd

জন্ম নিবন্ধনের অনলাইন কপি ডাউনলোড করার ১০০%  সঠিক উপায় - news,    অনলাইন জন্ম নিবন্ধন যাচাই, জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড, জন্ম নিবন্ধন চেক, জন্ম নিবন্ধন আবেদন যাচাই, অনলাইন জন্ম নিবন্ধন, জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন ফরম, জন্ম নিবন্ধন অনলাইন করার নিয়ম,জন্ম নিবন্ধন,


Birth certificate সার্চ করার পর উপরের দেওয়া পিকচারের মত একটি ওয়েবসাইট আপনার সামনে আসবে। এখানে আপনি আপনার জন্ম নিবন্ধন এর ১৭ ডিজিটের নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করবেন এখন।


Step-3 প্রথমে আপনি আপনার জন্ম নিবন্ধন থাকা ১৭ ডিজিটের নাম্বার “Birth Registeration Number” এই অপশিনটিতে দিন। আর জন্ম নিবন্ধন এর ১৭ ডিজিটের নাম্বার আপনি আপনার জন্ম নিবন্ধন কার্ডে পেয়ে যাবেন।


Step-4 তারপর জন্ম তারিখ দিতে হবে জন্ম তারিখ দিন “Date of Birth” এই অপশনটিতে। এখানে আপনি YYYY-MM-DD এই ফরম্যাটে আপনার জন্ম তারিখ বসাতে হবে। যেমন আপনার যদি জন্ম তারিখ ১৯৯৫ সালের জানুয়ারি মাসের ৫ তারিখ হয় তাহলে হবে 1995-01-5 এভাবে লিখতে হবে এবং আপনি চাইলে ডেট পিকার ব্যবহার করেও বসাতে পারবেন।


আপনার জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম তারিখ সঠিক ভাবে বসানোর পর এখানে একটি কেপচার দেখতে পাবেন এই কেপচারটি পূরণ করবেন তারপর “Search” বটমে ক্লিক করবেন।


Step-5 “Search” বটমে ক্লিক করার পর আপনার জন্ম নিবন্ধন এর সকল তথ্য নিচের ছবির মত দেখতে পাবেন এই তথ্য আপনি আপনার যেকোন প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। এভাবে আপনি আপনার জন্ম নিবন্ধন যাচাই এবং ডাউনলোড করে নিতে পারবেন অনেক সহজে।

Birth Registration Amendment Rules 2022, Birth Registration Amendment Application, How much does it cost to correct birth registration? Intended to amend birth registration name, Rules for doing birth registration online, Rules for doing birth registration in English, Rules for correction of birth registration, Rules for revising birth registration age,


জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার আরেকটি পদ্ধতি হল আপনি আপনার মোবাইল থেকে screenshot মেরে রেখে দিতে পারেন অথবা যেকোনো কম্পিউটার দোকানে গিয়ে বললে আপনার জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করে দিয়ে দিবে।


জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম

জন্ম নিবন্ধন যাচাই করার অন্য কোন উপায় নেই উপরের দেওয়া যে পদ্ধতি রয়েছে এই পদ্ধতিতে আপনি অনুসরন করে আপনার জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম নিবন্ধন চেক করতে পারবেন । এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন। জন্ম নিবন্ধন যাচাই এবং জন্ম নিবন্ধন ডাউনলোড করার নতুন নিয়ম।


জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম

আমাদের ভুলের কারণে অনেক সময় আমাদের জন্ম নিবন্ধন কার্ড এর মাঝে ভুল হয়ে যায়। তবে চিন্তার কিছু নেই আপনি খুব সহজেই আপনার জন্ম নিবন্ধন সংশোধন করতে পারবেন আপনার মোবাইলের মাধ্যমে। আপনি যদি আপনার জন্ম নিবন্ধন সংশোধন করার জন্য অনলাইনে আবেদন করতে চান তাহলে অনলাইনে আবেদন করার আগে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম।


Sponsar
Share It