ঘরে বসে মোবাইলে এবং কম্পিউটারে অনলাইনে অর্থ উপার্জনের ১৭ টি ফ্রী আইডিয়া

BUSINESS IDEAS, MAKE MONEY, ONLINE BUSINESS IDEAS


BUSINESS IDEAS, MAKE MONEY, ONLINE BUSINESS IDEAS,Earn money on computer at home,ঘরে বসে কম্পিউটারে টাকা ইনকাম,ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম,মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম, মোবাইল দিয়ে অনলাইনে টাকা আয় করুন খুব সহজে,ঘরে বসে টাকা ইনকাম করার সহজ উপায়, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে,ঘরে বসে টাকা আয় করার উপায়,মেয়েদের ঘরে বসে আয় করার উপায়, earn money on mobile at home,  earn money online on mobile, earn money online on mobile very easily,  easy way to earn money at home, online income on mobile,  ways to earn money at home,

ঘরে বসে মোবাইলে এবং কম্পিউটারে অনলাইনে অর্থ উপার্জনের ১৭ টি ফ্রী আইডিয়া


ব্যবসায়িক ধারণা, অর্থ উপার্জন, অনলাইন ব্যবসার ধারণা



আপনি কি ঘরে বসে অর্থ উপার্জনের কিছু উপায় খুঁজছেন? আমরা এখানে আপনার সাথে কিছু বৈধ এবং বাস্তবসম্মত অর্থ উপার্জনের উপায় নিয়ে আলোচনা করব। আপনি এই কাজগুলো  আপনার সোফা বা আপনার বিছানায় বসে করে  অর্থ উপার্জন করতে পারেন। এবং এ কাজগুলো করার জন্য  আপনাকে নিজেকে প্রস্তুত করতে হবে না, ভাল পোশাক পরে অফিসে যেতে হবে না।


আপনি এই ধারনাগুলিকে বাড়ি থেকে কাজ করার ধারনা বা অনলাইন অর্থ উপার্জনের ধারণা হিসাবে কল করতে পারেন।কাজগুলো করার জন্য আপনার শুধুমাত্র একটি ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে। এবং এই কাজগুলি এত বেশি কঠিন হবে না। খুব সহজ এবং সহজে ঘরে বসে কাজ করতে পারবেন .


ঘরে বসে অর্থ উপার্জনের 17 টি আইডিয়া

ঘরে বসে সহজেই অনলাইনে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে। এবং আপনি এই কিছু দরকারী পদ্ধতি সম্পর্কে জানতে যাচ্ছেন। আমরা প্রতিটি পদ্ধতিকে কয়েকটি লাইনে আলোচনা করব যাতে আপনি কম সময়ে আরও তথ্য পেতে পারেন।


1- অনলাইন সমীক্ষা

অনলাইন জরিপগুলি অনলাইনে অর্থ উপার্জনের অন্যতম সহজ উপায়। কাজগুলি করার জন্য আপনার কোন দক্ষতার প্রয়োজন হবে না। শুধু একটি সহজ প্রশ্ন-উত্তর গেম এবং আপনি এর জন্য অর্থ প্রদান করবেন। অনলাইন জরিপের জন্য কয়েকটি বৈধ সাইট রয়েছে।


1- SwagBucks

2- সার্ভে জাঙ্কি

3- ইনবক্স ডলার

4- লাইফপয়েন্টস

5- টলুনা

2- একজন ফ্রিল্যান্সার হয়ে উঠুন

ফ্রিল্যান্সিং হল ঘরে বসে অর্থ উপার্জনের অন্যতম সেরা ধারণা। এবং এর জন্য, আপনার একটি নির্দিষ্ট দক্ষতা থাকতে হবে, যাতে আপনি আপনার ক্লায়েন্টদের কাজ করে তাদের কাছ থেকে অর্থ পেতে পারেন। আপনি হয় একজন লেখক, গ্রাফিক ডিজাইনার, ভিডিও এডিটর বা অন্য কিছু হতে পারেন।


ফ্রিল্যান্সিংয়ের জন্য সেরা দক্ষতা:


লোগো ডিজাইনিং

ভিডিও এডিটিং

বিষয়বস্তু লেখা

ওয়েব ডেভেলপমেন্ট

3- অনলাইন টিউটর হন

অনলাইন শিক্ষাদানের কাজও আজকাল একটি দুর্দান্ত শিখরে যাচ্ছে। লোকেরা ব্যক্তিগতভাবে গিয়ে পড়াশোনা করার চেয়ে অনলাইনে পড়াশোনা করতে পছন্দ করছে। কারণ এটি বেশ সুবিধাজনক এবং খরচও খুবই সাশ্রয়ী।


অনলাইন শিক্ষার জন্য শীর্ষ প্ল্যাটফর্মগুলি হল:


টিউটর ডট কম

eTutorWorld

খান একাডেমি

হতে শিখুন

প্রিপ্লি

4- অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনি Amazon, Clickbank বা অন্য কোন প্ল্যাটফর্মে অ্যাফিলিয়েট মার্কেটিং করে তাদের কোম্পানির সাথে অ্যাসোসিয়েশন প্রদান করে সহজেই ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং-এ, আপনাকে মার্কেটিং করতে হবে বা অন্য বিক্রেতার পণ্যের প্রচার করতে হবে এবং বিনিময়ে আপনি কমিশন পাবেন। এবং এই কমিশন পণ্য থেকে পণ্য এবং কোম্পানি থেকে কোম্পানিতে পরিবর্তিত হয়।


5- ইকমার্স ব্যবসা

বাড়িতে অর্থ উপার্জনের পূর্ববর্তী ধারণাগুলিতে, আমরা এমন ধারণাগুলির কথা বলছিলাম যেগুলির জন্য কোনও বিনিয়োগের প্রয়োজন ছিল না। কিন্তু ইকমার্স তাদের মধ্যে একটি নয়। এটি একটি পরবর্তী-স্তরের ব্যবসা যার জন্য জ্ঞান এবং অর্থ উভয়ই প্রয়োজন। কারণ অনলাইনে আপনার নিজস্ব পণ্য বিক্রি করা পিষ্টক নয়। আপনাকে প্রথমে ইউটিউব, উডেমি বা অন্য কোনো প্ল্যাটফর্ম থেকে এটি শিখতে হবে। এখানে আমরা স্ক্র্যাচ থেকে একটি ইকমার্স ব্যবসা শুরু করার বিষয়ে একটি সম্পূর্ণ নিবন্ধ লিখেছি।


6- ড্রপশিপিং ব্যবসা

ড্রপশিপিং একটি আরও উন্নত ইকমার্স ব্যবসা, যেখানে একজন বিক্রেতা স্টক রাখে না। পদ্ধতি বেশ সহজ। আপনি একজন গ্রাহকের কাছ থেকে একটি অর্ডার পান, সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন এবং সরবরাহকারী থেকে সরাসরি গ্রাহকের কাছে পণ্যটি প্রেরণ করুন।


7- অনলাইনে কোর্স বিক্রি করুন

আপনি যদি দ্রুত কোটিপতি হতে চান তবে আপনাকে আয়ের কিছু নিষ্ক্রিয় উৎস খুঁজে বের করতে হবে। এবং অনলাইন কোর্স বিক্রয় তাদের মধ্যে একটি। আপনার যদি কোন নির্দিষ্ট বিষয় সম্পর্কে জ্ঞান এবং অভিজ্ঞতা থাকে তবে আপনি এটি সম্পর্কে একটি ভিডিও কোর্স তৈরি করে Udemy-এ বিক্রি করতে পারেন।



8- থিম বিক্রি

আপনি যদি থিম বিক্রি করে কত টাকা উপার্জন করতে পারেন তা জানতে চান, তাহলে শুধু ThemeForest সাইটে যান এবং তাদের বিক্রয় দেখুন। আপনি বিস্মিত হবেন। কিন্তু এর মাধ্যমে অর্থ উপার্জনের জন্য আপনাকে অবশ্যই একজন ওয়েব ডেভেলপার হতে হবে। একজন সৃজনশীল বিকাশকারী যিনি সুদর্শন এবং কার্যকর থিম তৈরি করতে পারেন।


9- একটি ইউটিউব চ্যানেল শুরু করুন

আপনি যদি লোকেদের সাথে কথা বলতে ভালোবাসেন এবং সবসময় নতুন কিছু নিয়ে কথা বলতে চান তবে একটি Youtube চ্যানেল তৈরি করা হল ঘরে বসে অর্থ উপার্জনের একটি সেরা ধারণা৷ আপনি কোন নির্দিষ্ট কুলুঙ্গি চয়ন করতে পারেন এবং এটি সম্পর্কে ভিডিও তৈরি করা শুরু করতে পারেন। প্রাথমিকভাবে, আপনাকে ভিউ এবং গ্রাহকদের জন্য সংগ্রাম করতে হবে। এবং ধারাবাহিকতা আপনাকে অবশ্যই সফল করবে।


10- সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হয়ে উঠুন

আপনি যদি সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় হন এবং আপনার শালীন সংখ্যক ফলোয়ার থাকে তবে আপনি এটিকে আপনার জন্য আয়ের একটি ভাল উত্স করে তুলতে পারেন। আপনি ইনস্টাগ্রামের গল্প এবং পোস্টগুলিতে পণ্য পর্যালোচনা আপলোড করার জন্য সংস্থাগুলিকে চার্জ করতে পারেন।


11- ঘরে বসে অর্থ উপার্জন করতে একটি ব্লগ শুরু করুন

বাড়িতে সেরা অর্থ উপার্জনের ধারনা সম্পর্কে কথা বলার সময়, আমরা কীভাবে ব্লগিং ভুলে যেতে পারি? ব্লগিং এখনও একটি খুব সফল ব্যবসা. ইন্টারনেটে কোটি কোটি ব্লগ আছে এবং লক্ষ লক্ষ মানুষ ব্লগ পোস্ট লিখে ভালো পরিমাণ অর্থ উপার্জন করছে।


ব্লগিং ব্যবসা শুরু করার পদক্ষেপ:


1- একটি কুলুঙ্গি চয়ন করুন

2- এসইও শিখুন

3- মূল্যবান পোস্ট লিখুন

4- সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

5- গুগল অ্যাডসেন্স লিঙ্ক

এখানে গুগল অ্যাডসেন্স দিয়ে অর্থ উপার্জনের একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে।


12- একজন পরামর্শদাতা হন

আপনার যদি নির্দিষ্ট বিষয় সম্পর্কে অভিজ্ঞতা এবং জ্ঞান থাকে তবে আপনি বাড়িতে অর্থোপার্জনের জন্য সম্পর্ক বা পেশা পরামর্শদাতা হতে পারেন। আপনি ব্যক্তিগত বিকাশের বিষয়ে আপনার কোর্সগুলি দিতে পারেন এবং মানুষকে তাদের জীবনের চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে শেখাতে পারেন।


13- আপনার ছবি বিক্রি

অনলাইনে আপনার ছবি বিক্রি করাও ঘরে বসে অর্থ উপার্জনের অন্যতম সেরা ধারণা। এটি একটি প্যাসিভ আয়ের উৎসও বটে। আপনাকে একবারের জন্য আপনার ফটো বা ভিডিও সরবরাহ করতে হবে এবং আপনি সারাজীবনের জন্য আপনার অ্যাকাউন্টে অর্থ পাবেন।


অনলাইন ফটো/ভিডিও বিক্রির প্ল্যাটফর্ম:


শাটারস্টক

iStock

আলমি

অ্যাডোব স্টক

ফটোমোটো

14- SEO বিশেষজ্ঞ হয়ে উঠুন

অনলাইন ব্যবসায় আপনার এসইও পরিষেবা সরবরাহ করা আপনাকে ঘরে বসে একটি শালীন পরিমাণ আয় করতে সহায়তা করতে পারে। আপনি ওয়েবসাইট বা ই-কমার্স স্টোরের জন্য পণ্যের বিবরণের জন্য SEO ব্লগ পোস্ট লিখতে পারেন।


15- অনলাইন মার্কেটিং পরিষেবা দিন

অনলাইন মার্কেটিং পরিষেবার মধ্যে রয়েছে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান, কন্টেন্ট মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং বা বিজ্ঞাপন। আপনার যদি সেই দক্ষতা থাকে, তাহলে আপনি মানুষকে তাদের ব্যবসা ইন্টারনেটে বাজারজাত করতে সাহায্য করতে পারেন।


16- মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করুন

মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবসা একটি খুব লাভজনক ব্যবসা. আপনি হয় একটি মোবাইল গেম বা অন্য কোনো সহায়ক অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন যার সাথে লোকেরা জড়িত হতে পারে। এবং পরে আপনি Google বিজ্ঞাপন বা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।


17- বিষয়বস্তু নির্মাতাদের জন্য স্ক্রিপ্ট লিখুন

ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে কন্টেন্ট স্রষ্টা যাদের বিশাল ফ্যান বেস আছে তাদের মাঝে মাঝে নতুন কন্টেন্ট ফুরিয়ে যায়। তাই আপনি তাদের নতুন আপেক্ষিক বিষয় এবং স্ক্রিপ্ট দিয়ে সাহায্য করতে পারেন। এবং তারা সাহায্যের জন্য তাদের আয়ের একটি অংশ আপনাকে দিতে দ্বিধা করবে না।


ঘরে বসে অর্থ উপার্জনের ধারণা

ঘরে বসে অর্থ উপার্জনের ধারণা

ঘরে বসে অর্থ উপার্জনের 17টি ধারণা (সারাংশ)

1-অনলাইন সমীক্ষা

2- একজন ফ্রিল্যান্সার হয়ে উঠুন

3- অনলাইন টিউটর হন

4- অ্যাফিলিয়েট মার্কেটিং

5- ইকমার্স ব্যবসা

6- ড্রপশিপিং ব্যবসা

7- অনলাইনে কোর্স বিক্রি করুন

8- থিম বিক্রি

9- একটি ইউটিউব চ্যানেল শুরু করুন

10- সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হয়ে উঠুন

11- একটি ব্লগ শুরু করুন

12- একজন পরামর্শদাতা হন

13- আপনার ছবি বিক্রি

14- SEO বিশেষজ্ঞ হয়ে উঠুন

15- অনলাইন মার্কেটিং পরিষেবা দিন

16- মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করুন

17- বিষয়বস্তু নির্মাতাদের জন্য স্ক্রিপ্ট লিখুন


Sponsar
Share It