5 টি সুস্বাদু ভাজা chicken recipes মুরগির রেসিপি

chicken recipe,chicken roast recipe,chicken,chicken curry,chicken recipes,easy chicken recipes,মুরগির রোস্ট রেসিপি,dahi chicken recipe,easy chicken recipe,chicken rezala recipe,chicken curry recipe,chicken rezala recipe in bangla,how to make chicken roast recipe,easy chicken curry recipe,chicken rezala recipe in bengali,recipe,fried chicken,সুস্বাদু রেসিপি,fried chicken recipes,মুরগির স্তনের রেসিপি,5 best fried chicken recipes


ফ্রাইং প্যান বা ওভেনে প্রস্তুত করা হোক না কেন, ভাজা মুরগির রেসিপিতে সবচেয়ে প্রাথমিকভাবে শুধুমাত্র ময়দা, লবণ এবং মরিচ, ভাজার জন্য প্রচুর পরিমাণে তেল বা মাখন এবং এক ঘণ্টার কম রান্নার সময় প্রয়োজন। আমরা অনেকেই জানি যে ব্রেডক্রাম্বে মাংসের প্রলেপ দিলে অতিরিক্ত ক্রিস্পি মুরগি হয়, বা মশলা যোগ করলে এটি একটি দক্ষিণী স্বাদ পায়, বা বাটারমিল্কে ম্যারিনেট করলে এটি অতিরিক্ত রসালো হয়ে যায়। তবে এখানে আরও 20 টি রেসিপি রয়েছে, যার মধ্যে অনেকগুলি আন্তর্জাতিক, আরও আশ্চর্যজনক ভাজা মুরগির জন্য!


ক্রিস্পি ক্রাঞ্চি কোরিয়ান ফ্রাইড চিকেন উইংস


অন্য কেএফসি দুবার ভাজা এবং মিষ্টি, আঠালো মশলাদার সসে লেপা হওয়ার জন্য বিশেষভাবে সুস্বাদু। প্রাথমিক পদক্ষেপগুলি হল মুরগির ডানা ছাঁটা, লবণ, গোলমরিচ, আদা এবং আলুর মাড় দিয়ে ঢেকে রাখা এবং গরম তেলে ভাজতে হবে। তেল থেকে সরান এবং তাদের refrying আগে ডানা বসতে দিন। তারপর তেল, রসুন, শুকনো লাল মরিচ, সয়া সস, রাইস সিরাপ, ভিনেগার, সরিষার সস এবং ব্রাউন সুগার দিয়ে তৈরি একটি উত্তপ্ত সিজনিং সসে প্রলেপ দিন। পরিবেশনের আগে তিল দিয়ে ছিটিয়ে দিন।


পপকর্ন চিকেন


কামড়ের আকারের টুকরো করে কাটা মুরগির স্তন ধুয়ে ফেলুন। লাল মরিচের গুঁড়া, আদা রসুনের পেস্ট বা গুঁড়া, পেঁয়াজ গুঁড়া, গোলমরিচ গুঁড়া এবং লবণ দিয়ে ভালো করে মেশান। তারপর সেই ক্রমে ডিম, কর্ন ফ্লাওয়ার এবং ব্রেডক্রাম যোগ করুন। কয়েক মিনিটের জন্য আলাদা করে রাখুন যাতে রুটি মুরগির সাথে ভালভাবে লেগে যায়। একবারে এক টুকরো উত্তপ্ত তেলে ফেলে দিন এবং এমনকি বাদামী হওয়ার জন্য নাড়ুন। কেচাপ বা আপনার প্রিয় সসের সাথে পরিবেশন করুন


কপিক্যাট কেএফসি অরিজিনাল-স্টাইল চিকেন


সেই অনন্য স্বাদের আকাঙ্ক্ষার জন্য আপনি যদি আপনার নিকটতম KFC-এ পৌঁছাতে না পারেন, তাহলে আপনি নিজে এটি তৈরি করার চেষ্টা করতে পারেন এবং আপনার বাড়ির রান্নাঘরটিকে দক্ষিণের রান্নাঘরে পরিণত করতে পারেন। চাবিকাঠি, অবশ্যই, 11টি ভেষজ এবং মশলার সেই বিখ্যাত মিশ্রণ, যা একবার গোপন ছিল কিন্তু আর নয়। 1টি মুরগি, তেল, একটি ডিম, সর্ব-উদ্দেশ্য ময়দা, বাদামী চিনি এবং লবণ দিয়ে প্রস্তুত হন।


বাটারমিল্ক ফ্রাইড চিকেন


এই রেসিপিটি যা আলাদা করে তা হল নিয়মিত দুধের পরিবর্তে বাটারমিল্ক ব্যবহার এবং রসুনের গুঁড়ো। অন্যথায় পদক্ষেপগুলি সহজ: একটি পাত্রে মুরগির মাংস, বাটারমিল্ক এবং লবণ রাখুন, এটি সব একসাথে টস করুন এবং এক ঘন্টার জন্য ফ্রিজে ঠান্ডা হতে দিন। কড়াইতে তেল 360 ফারেনহাইট (180 সেন্টিগ্রেড) এ পৌঁছালে, মুরগির মাংস বের করে নিন, অতিরিক্ত বাটারমিল্ক ঝেড়ে ফেলুন এবং ময়দা, পেপারিকা, গোলমরিচ এবং রসুনের গুঁড়ার মিশ্রণে প্রলেপ দিন এবং তাপে নামিয়ে দিন!


কান্ট্রি ফ্রাইড চিকেন


এর কেনটাকি কাজিনের একটি সহজ সংস্করণ, এই ভাজা মুরগি ঠান্ডা খাওয়া যেতে পারে, এটি গ্রীষ্মের পিকনিকের জন্য আদর্শ করে তোলে। কাটা মুরগির সাথে, ময়দা, লবণ এবং মরিচ এবং পেপারিকা, আপনার কিছু মুরগির মশলা, একটি ডিম, দুধ এবং অবশ্যই ভাজার জন্য প্রচুর তেল প্রয়োজন হবে!



Sponsar
Share It