ডিজিটাল মার্কেটিং করার আগে কি কি জানা প্রয়োজন

 

Earn from digital marketing,  how long does it take to learn digital marketing,  digital marketing, digital marketing guidelines,  digital marketing courses,  how to learn digital marketing,  digital marketing career,  how long does it take to learn digital marketing,  how to learn digital marketing,  what is digital marketing,  digital marketing How to learn digital marketing as a career


ডিজিটাল মার্কেটিং শিখতে হলে কী কী আগে থেকে জানা লাগবে?


ধন্যবাদ সুন্দর প্রশ্নটির জন্য, ডিজিটাল মার্কেটিং একটি বিশাল বড় ক্ষেত্র, পুরো ক্ষেত্র সম্পর্কে একজন ব্যক্তির একাই সবকিছু জানাটা দুষ্কর হয়ে পরে।


যদি কেউ বলে যে আমি ডিজিটাল মার্কেটিং এর শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু খুব ভালো জানি তাহলে সেই ব্যক্তিকে নিয়ে আমার সংশয় আছে।


কেউ কনটেন্ট মার্কেটিংয়ে খুব পারদর্শী হয়ে ওঠে, কেউবা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে অনেক বেশি পারদর্শী হয়, আবার কেউ সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ অনেক বেশি দক্ষ হয়ে থাকে।


পুরো ডিজিটাল মার্কেটিং এরিয়াতে দক্ষ হওয়াটা জটিল এবং সময় সাপেক্ষ বিষয় এটি একটি দলবদ্ধ কার্যক্রম বটে, বিভিন্ন ক্ষেত্রে দক্ষ লোকবলের সমন্বয়ে তৈরি হয় একটি শক্তিশালী দল।


ডাটা এন্ট্রি

বেসিক ওয়েব কোডিং

গ্রাফিক্স ডিজাইনিং

সেলস কপিরাইটিং

ডেটা অ্যানালিটিক্স

ডাটা ম্যানেজমেন্ট

কনটেন্ট

স্টোরি টেলিং

কনজিউমার বিহেভিয়ার

মৌলিক মার্কেটিং

ভিডিও এডিটিং

এক্সক্লুসিভ প্রেজেন্টেশন স্কিল

বিজনেস স্কিলস

সোশ্যাল মিডিয়া

বেসিক ইনফরমেশন টেকনোলজি

ইত্যাদি সহ আরো অসংখ্য বিষয় আছে যা ডিজিটাল মার্কেটিং শুরু করার আগে জানতে হবে, অবাক লাগতে পারে কিন্তু আমি সিওর যে এই বিষয়গুলো মোটামুটিভাবে সবগুলো আয়ত্তে আনতে হবে।


ডিজিটাল মার্কেটিং খুব চাহিদা সম্পন্ন একটি পেশা তৈরি হয়ে যাচ্ছে তাই এর যেকোনো একটি জায়গাকে নির্বাচন করে সেখানে সব থেকে বেশি ফোকাস দিতে হবে এবং বাকি এরিয়া গুলোতে প্রাইমারি নলেজ নিয়ে রাখতে হবে।


এটি একটি সানরাইজ ইন্ডাস্ট্রি, ইন্ডাস্ট্রিতে যাত্রা কেবল শুরু হলো তাই কেউ যদি বলে যে আমি খুবই দক্ষ ডিজিটাল মার্কেটার ভুলেও তাকে বিশ্বাস করা যাবেনা।


আমার এই পোস্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন  (হোয়াটসঅ্যাপ, ফেসবুক টুইটার, লিঙ্কডইন, সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে) আপনাদের পরিচিত বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের মধ্যে আর অবশ্যই  করে আমাদেরকে  উৎসাহিত করবেন যাতে আমি পরবর্তীতে এ ধরনের ভাল ভাল পোষ্ট আপনাদের সামনে নিয়ে উপস্থিত হতে পারি।


ব্যবসার পুঁজি, স্বল্প পুঁজি, ক্ষুদ্র ব্যবসা, ব্যবসা পরিকল্পনা, উদ্যোগ, লাভজনক ব্যবসা, অনলাইনে বিক্রি করা, পণ্য উন্নয়ন, বিনিয়োগ পরামর্শ, ব্যবসার আইডিয়া এবং ক্যারিয়ার অরিয়েন্টেড আধুনিক সব কনটেন্ট পেতে আমাদের ফেসবুক পেজ অনুসরণ করুন যাতে পরবর্তীতে আমার পোস্টগুলো আপনি সবার আগে পেতে পারেন।


ধন্যবাদ 


Sponsar
Share It