ব্রণ ভালো করার উপায় কী?

How to get rid of acne, how to get rid of face acne, how to get rid of acne scars, easy way to get rid of acne, how to get rid of acne on face for boys, acne removal cream, how to get rid of acne scars, acne, how to get rid of acne in one night, Ways to get rid of acne fast, ways to get rid of acne, ways to get rid of acne scars fast, easy ways to get rid of acne scars, easy ways to get rid of acne, what is the way to get rid of acne, home remedies to get rid of acne, remove acne and dark spots on face way to do


যারা বহুদিন যাবত ব্রণ ও ব্রণের দাগের সমস্যায় ভুগছেন, কোন কিছুতেই কাজ হচ্ছে না, তারা আর দেরি না করে কোন অভিজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হোন। তবে ব্রণ ও ব্রণের দাগ দূর করতে উপরে বর্ণিত ঘরোয়া টিপস ও উপায় সমূহ পরীক্ষা করে দেখতে পারেন আগে।


১) প্রতিদিন ৯-১০ গ্লাস পানি পান করুন।


২) প্রতিদিন রাতের খাবারের পর যেকোনও ধরনের মৌসুমি ফল খান। এটি আপনার ত্বককে সতেজ রাখবে। যতটা সম্ভব তেলযুক্ত বা ফাষ্ট ফুড জাতীয় খাবার পরিহার করুন।


৩) সব সময় বাইরে থেকে আসামাত্র মুখ ফেইস ওয়াশ দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া হালকা গরম পানির স্টীম নিতে পারেন। এতে করে ত্বকে জমে থাকা ধূলোবালি পরিষ্কার হয়ে যাবে।


৪) আমাদের মধ্যে অনেকেরই নখ দিয়ে ব্রণ খোঁটার বাজে অভ্যাস রয়েছে।আমাদের বুঝতে হবে এটা কোন সমাধান না। উল্টো এতে ব্রণের অবস্থা আরও খারাপ হবে। এর ফলে ব্রণ লাল হয়ে যাবে। এমনকি তা ফেটে গিয়ে মুখে দাগের সৃষ্টি করবে। ব্রণ না যাওয়া পর্যন্ত মেক-আপ ব্যবহার না করাই উচিত। দিনে অন্তত দুই বার তেল-মুক্ত ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে নিতে হবে।




Share It