মধ্যেরাতে স্কুলে পরীক্ষার প্রশ্ন পত্র চুরি করতে গিয়ে ছাত্রী আটক

 

পরীক্ষার প্রশ্নপত্র


মাঝরাতে স্কুলের দেয়াল টপকে প্রশ্ন চুরি করতে গিয়ে ছাত্রী আটক


পরীক্ষার প্রশ্নপত্র চুরি করতে গিয়ে আটক হয়েছেন এক স্কুলছাত্রী। টাঙ্গাইলের ভূঞাপুরে গভীর রাতে প্রশ্ন চুরির পরিকল্পনা করে দশম শ্রেণির ওই ছাত্রী। দেয়াল টপকে বিদ্যালয়ে প্রবেশও করে সে। তবে পরিকল্পনা সফল হওয়ার পূর্বেই আটক হয় ছাত্রী। পরে জানা গেছে তার সঙ্গে এক বান্ধবী ও দুই ছেলে বন্ধুও ছিল।


গত শনিবার (২৯ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন, সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহীম, শিক্ষক গিয়াস উদ্দিন, মহিউদ্দিন ওরফে মনির এবং ওই ছাত্রীর মা বিদ্যালয় থেকে তাকে নিয়ে যায়।

জানা গেছে, ওই ছাত্রী তার বান্ধবীসহ আরও দুই ছেলে বন্ধুর সহায়তায় এসএসসির টেস্ট পরীক্ষার প্রশ্নপত্র চুরি করার জন্য গত শনিবার দিবাগত রাত ১টার দিকে ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দেয়াল টপকে ভেতরে প্রবেশ করে। সে আগে থেকে বানানো তালার চাবি দিয়ে প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করে একেক করে কয়েকটি আলমারির তালা ভাঙতে থাকে। এ সময় পাশের রুমে থাকা নাইটগার্ড ফজলু তালা ভাঙার শব্দ শুনে তাকে আটক করে।

ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লাল মাহমুদ বিষয়টি নিশ্চিত জানান, প্রশ্নপত্র চুরির জন্য ছেলেদের পোশাক পরে গভীর রাতে বিদ্যালয়ের দেয়াল টপকে ভেতরে প্রবেশ করে ওই ছাত্রী। পূর্বেই বিদ্যালয়ের তালা-চাবির ছবি তুলে তালা খোলার জন্য আলাদা চাবি বানিয়ে কক্ষে প্রবেশ করে সে। পরে কক্ষের ভেতরে কয়েকটি আলমারির তালা নষ্ট করে। পরে নাইটগার্ড শব্দ পেয়ে ভেতরে গিয়ে তাকে ছুরিসহ হাতেনাতে আটক করে। সে আমাদের জানিয়েছে এসএসসির টেস্ট পরীক্ষার প্রশ্ন চুরি করে বন্ধুদের কাছে বিক্রি করবে। 

তিনি আরও জানান, এই কাজে জড়িত থাকার দায়ে আমাদের বিদ্যালয়ের এক ছাত্রীকে বিদ্যালয় থেকে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. ইশরাত জাহান জানান, ঘটনাটি শুনেছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।


Sponsar
Share It